নোয়াখালীতে জ্বর-শ্বাসকষ্টে মৃত প্রবাসী করোনায় আক্রান্ত ছিলেন

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

নোয়াখালীর সোনাইমুড়ীতে জ্বর ও শ্বাসকষ্টে মৃত প্রবাসী (৪৫) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। আজ শনিবার সকালে ওই প্রবাসীর মৃতদেহের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়। পরে ওই ব্যক্তির বাড়ি যে ইউনিয়নে সেই সোনাপুরকে লকডাউন করা হয়।

জেলার সিভিল সার্জন মো. মোমিনুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি আজ প্রথম আলোকে বলেন, সকালে নমুনা পরীক্ষার ফলাফল জানার পর ওই প্রবাসীর সংস্পর্শে কারা কারা এসেছেন, তা শনাক্ত করার কাজ শুরু হয়েছে। এ ছাড়া সংশ্লিষ্ট ইউনিয়ন লকডাউন করা হয়েছে।

ওই প্রবাসীকে চিকিৎসা সেবা প্রদানকারী নোয়াখালী জেনারেল হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসক, নার্স ও ওয়ার্ড সদস্যদের তালিকা তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক মোহাম্মদ ফরিদ উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ওই ব্যক্তি গত বুধবার বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। বুকের এক্স-রে করার পর চিকিৎসকের সন্দেহ হয়েছিল। কিন্তু প্রবাসী তথ্য গোপন করেন। পরে একপর্যায়ে তিনি জ্বরে আক্রান্ত থাকার বিষয়টি স্বীকার করেন। তাঁকে ঢাকায় রেফার করা হয়েছিল।

মৃত প্রবাসীর এক স্বজন বলেন, গত ৫ নভেম্বর ওই ইতালি প্রবাসী বাংলাদেশে আসেন। মারা যাওয়ার ১০–১২ দিন আগ থেকে তিনি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত বুধবার অবস্থার অবনতি দেখে তাঁকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে পরের দিন বৃহস্পতিবার সকালে ঢাকায় নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।