শ্রীপুরে জ্বর ও শ্বাসকষ্টে ৩ জনের মৃত্যু

গাজীপুরের শ্রীপুরে জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যায় গতকাল শুক্র ও আজ শনিবার তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে। ওই তিন বাড়ির লোকজনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ফাতেহ্ আকরাম প্রথম আলোকে বলেন, মৃত তিনজনের মধ্যে একজনের বয়স ৪৫ বছর। তিনি ১০-১২ দিন ধরে জ্বর, গলাব্যথা, শ্বাসকষ্টে ভুগছিলেন। কোনো চিকিৎসকের কাছে যাননি। শুক্রবার রাতে তাঁর মৃত্যু হয়। অপর দুজনের একজন নারী (৫৫)। আজ সকালে তিনি মারা যান। অন্যজন (৫৭) আজ দুপুরে মারা যান। এই দুজনের জ্বর, মাথাব্যথা ও শ্বাসকষ্ট ছিল।

ফাতেহ্ আকরাম জানান, মৃত ব্যক্তি ও পরিবারের লোকজনের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরীক্ষার ফলাফল আসার আগ পর্যন্ত প্রত্যেকের পরিবারের সদস্যদের নিরাপদে থাকতে বলা হয়েছে।

এ সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুল আরেফীন বলেন, ‘প্রশিক্ষিত ব্যক্তিদের দ্বারা বিশেষ প্রক্রিয়ায় ওই তিনজনের দাফন সম্পন্ন হয়েছে। আমরা নমুনা পাঠিয়েছি। পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছি।’