শেরপুরে জ্বর-ডায়রিয়ায় মৃত ব্যক্তির করোনা ছিল না

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শেরপুর সদর উপজেলায় জ্বর, কাশি ও ডায়রিয়া নিয়ে মারা যাওয়া ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। তাঁর নমুনা পরীক্ষার পর আজ রোববার দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজের অণুজীব বিজ্ঞান বিভাগ এ তথ্য জানিয়েছে। এই খবরে ওই ব্যক্তির বাড়িসহ আশপাশের ১৬টি বাড়ির লকডাউন তুলে নেওয়া হয়েছে।

জ্বর, সর্দি, কাশি ও ডায়রিয়া নিয়ে গত বৃহস্পতিবার নিজের বাড়িতে মারা যান এক ব্যক্তি। তিনি পেশায় মুরগি ও কবুতর ব্যবসায়ী ছিলেন।

জেলার সিভিল সার্জন আনওয়ারুর রউফ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জেলা সদর হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন করোনাভাইরাস আক্রান্ত দুই নারীর দ্বিতীয় দফায় করোনা 'নেগেটিভ' এসেছে। তাদের শারীরিক অবস্থা ভালো আছে। এক সপ্তাহ পর তৃতীয় দফায় তাদের নমুনা পরীক্ষা করা হবে। ওই পরীক্ষায় করোনা 'নেগেটিভ' হলে হাসপাতাল থেকে তাদের ছাড়পত্র দেওয়া হবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ফিরোজ আল মামুন আজ দুপুরে বলেন, ওই ব্যক্তির বাড়িসহ আশপাশের বাড়ি থেকে লকডাউন তুলে নেওয়া হয়েছে। তবে কাউকে ঘর থেকে বের না হওয়ার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার সরকারি নির্দেশ কার্যকর থাকবে।