বেড়াতে গিয়েছিলেন, তাই করোনা আক্রান্তের ফুপুর বাড়ি লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি কোটালীপাড়ায় ফুপুর বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। তাই গতকাল শনিবার রাতে স্থানীয় প্রশাসন তাঁর ফুফুর বাড়ি লকডাউন করে।

করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির ফুফাতো ভাইয়ের সঙ্গে কথা বলে জানা যায়, গত বুধবার বিকেলে করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তি কোটালীপাড়ায় তাঁর ফুপুর বাড়িতে যান। রাতে ওই বাড়িতে ছিলেন। পরের দিন বৃহস্পতিবার সকালে বাড়ি চলে যান। বাড়িতে যাওয়ার পর তাঁর জ্বর, সর্দি, কাশি ও গলাব্যথা হলে স্থানীয় লোকজন প্রশাসনকে খবর দেয়। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীরা তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়। গতকাল শনিবার ঢাকা থেকে জানানো হয়, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত। তিনি নারায়ণগঞ্জের একটি ঔষধ কোম্পানিতে চাকরি করেন।

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি কোটালীপাড়ায় ফুপুর বাড়িতে বেড়াতে গিয়েছিলেন শুনে বাড়িটি লকডাউন করে দেওয়া হয়েছে।

কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুশান্ত বৈদ্য বলেন, ওই বাড়িতে ৩টি পরিবারে ১২ জন সদস্য আছেন। তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ দেখা দিলে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে।