সোমবার ভোর ৬টা থেকে লক্ষ্মীপুর জেলা লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে লক্ষ্মীপুর জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। কাল সোমবার (১৩ এপ্রিল) ভোর ৬টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল আজ রোববার বিকেলে এ ঘোষণা দেন। জেলা প্রশাসনের ফেসবুক পেজেও ঘোষণাটি প্রচার করা হচ্ছে।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল প্রথম আলোকে বলেন, জনস্বার্থে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লক্ষ্মীপুর জেলাকে লকডাউন করা হলো। লকডাউনের আওতায় লক্ষ্মীপুরের কোনো উপজেলার লোকজন যেমন অন্য উপজেলায় যাতায়াত করতে পারবেন না, তেমনি জেলার মানুষও অন্য কোনো জেলায় যেতে পারবেন না। অন্য কোনো জেলার মানুষও লক্ষ্মীপুরে ঢুকতে পারবেন না। এ জন্য সোমবার ভোর থেকে সড়ক ও নৌপথ অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। এ আদেশ অমান্য করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে জরুরি সব সেবা ও সরবরাহ লকডাউনের আওতার বাইরে থাকবে।

শনিবার লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার দাসপাড়া গ্রামে ঢাকা থেকে আসা এক পোশাককর্মীর করোনাভাইরাস শনাক্ত হয়। তিন দিন আগে তাঁর করোনা পরীক্ষার জন্য চট্টগ্রামের সীতাকুণ্ডের বিশেষায়িত হাসপাতাল বিআইটিআইডিতে পাঠানো হয়েছিল। এরপর শনিবার রাতে পুলিশের সহযোগিতায় অ্যাম্বুলেন্সে করে তাঁকে বাড়ি থেকে ঢাকায় কুয়েত–বাংলাদেশ মৈত্রী হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় আজ সকাল থেকে ওই উপজেলার লামচর ইউনিয়ন লকডাউন করেছে প্রশাসন।