জামালপুরে মৃত নারী করোনায় আক্রান্ত ছিলেন, ৫০ বাড়ি লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জামালপুরের ইসলামপুর উপজেলায় জ্বর–কাশি নিয়ে মারা যাওয়া ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই নারীর করোনা পজিটিভ বলে নিশ্চিত করে। এ ঘটনায় ওই নারীর বাড়িসহ ৫০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ওই নারী নারায়ণগঞ্জ এলাকায় শ্রমিকের কাজ করতেন। মার্চ মাসের প্রথম সপ্তাহে গ্রামের বাড়ি ইসলামপুরে চলে আসেন তিনি। এরপর তিনি জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হন। গত শুক্রবার ভোরে তিনি মারা যান। স্থানীয় লোকজনের করোনা সন্দেহ হলে স্বাস্থ্য বিভাগ ওই মৃত নারীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। পরীক্ষায় ওই নারীর করোনাভাইরাস পজিটিভ আসে। ওই নারীর বয়স ২৮ বছর।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, ওই নারী নারায়ণগঞ্জ থেকে এখানে এসেছেন। তাঁর মৃত্যুর পর নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ আসে। ফলে ওই এলাকায় গিয়ে ৫০টি বাড়ি লকডাউন করা হয়েছে। ওই নারীর সংস্পর্শে যাওয়া ব্যক্তিদের আগামীকাল নমুনা সংগ্রহ করা হবে।

জামালপুরের ডেপুটি সিভিল সার্জন কে এম শফিকুজ্জামান প্রথম আলোকে বলেন, ওই নারীর সংস্পর্শে যাঁরা গিয়েছিলেন, তাঁদের চিহ্নিত করার কাজ চলছে। একই সঙ্গে যাঁরা ওই নারীর দাফনে অংশ নিয়েছিলেন, তাঁদের নমুনা সংগ্রহ করা হবে।