বাগেরহাটে সামাজিক দূরত্ব না মানায় ৩০২ জনের দণ্ড

বাগেরহাট
বাগেরহাট

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশনা না মেনে রাস্তায় ঘোরাফেরা ও সামাজিক দূরত্ব না মানায় বাগেরহাটে আরও ৫৮ জনকে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ নিয়ে চার দিনে জেলায় ৩০২ জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

গতকাল রোববার বাগেরহাটের জেলা ও উপজেলা প্রশাসন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই ৫৮ জনকে মোট ৬০ হাজার ১৮০ টাকা অর্থদণ্ড করে। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহীনুজ্জামান।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার রোধে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হতে সরকারি নির্দেশনা রয়েছে। পাশাপাশি অতি জরুরি প্রয়োজনে কেউ বের হলেও সামাজিক দূরত্ব মেনে চলতে প্রশাসনের পক্ষ থেকে বারবার তাগিদ দেওয়া হচ্ছে। লোকজনের স্থানান্তর রোধে জরুরি প্রয়োজন ছাড়া সব ধরনের যান চলাচলেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ বিষয়ে বারবার তাগিদ দেওয়ার পরও যারা সরকারি নির্দেশনা মানছে না, তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন প্রশাসনের লোকজন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহীনুজ্জামান প্রথম আলোকে বলেন, করোনার বিস্তার রোধে সবাইকে সরকারি নির্দেশনা পালন করতে হবে। সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি সবাইকে ঘরে থাকতে হবে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি জেলায় ২৯টি ভ্রাম্যমাণ আদালত কাজ করছেন। আইন অমান্যকারীদের সাজা দেওয়া হচ্ছে।

গতকাল জেলায় ৫৮ জনকে মোট ৬০ হাজার ১৮০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে জানিয়ে শাহীনুজ্জামান বলেন, এর আগে একই অপরাধে গত শনিবার ৯১ জনকে ৬১ হাজার ৯০০ টাকা, শুক্রবার ৯৫ জনকে ৬৩ হাজার ২৫০ টাকা এবং বৃহস্পতিবার ৫৮ জনকে ৩০ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালত।