সিরাজগঞ্জে ভিজিডির চাল উদ্ধার, গ্রেপ্তার ১

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় ভিজিডির ১৭ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গতকাল রোববার উপজেলার ঘুড়কা ইউনিয়নের ৩৪২ জন ভিজিডি কার্ডধারীর মধ্যে ১৭১ জনকে ৩০ কেজির এক বস্তা করে চাল দেওয়া হয়। আজ সোমবার অবশিষ্ট ব্যক্তিদের মধ্যে চাল বিতরণ করার কথা। গতকাল সন্ধ্যার দিকে ঘুড়কা বাজারের পুরোনো ইউনিয়ন পরিষদ ভবনসংলগ্ন আবুল হোসেনের বাড়িতে ভিজিডির চাল জমা আছে—এমন খবর ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন ওই বাড়ি ঘেরাও করে উপজেলা প্রশাসন ও পুলিশকে খবর দেয়। খবর পেয়ে সলঙ্গা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৭ বস্তা ভিজিডির চাল উদ্ধার করে। বাড়ির মালিক আবুল হোসেনকে আটক করে। স্থানীয় চাতাল ব্যবসায়ী ও ওই চাল ক্রেতা ফয়েজ আলীকে ধরার জন্য তাঁর বাড়িতে অভিযান চালানোর আগেই তিনি সরে পড়েন।

আজ সোমবার সকালে এ খবরের সত্যতা নিশ্চিত করেন সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর জান্নাত তাজুল হুদা। তিনি বলেন, গতকাল রাতে এ বিষয়ে মামলা হয়েছে। ওই মামলায় আবুল হোসেনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

ঘুড়কা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জিল্লুর রহমান সরকার বলেন, নিয়ম মেনে গতকাল ভিজিডির চাল বিতরণ শুরু হয়েছে। এই দিন ১৭১ জনকে ৩০ কেজি করে চালের বস্তা দেওয়া হয়। পরে কী হয়েছে, সেটা তাঁদের জানা নেই বলে মন্তব্য করেন তিনি। বলেন, সরকারি সহায়তার চাল কেনাবেচা বেআইনি।