লকডাউনের মধ্যে ইয়াবা মজুতের চেষ্টা, একজন আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে চলা লকডাউনের মধ্যেই একটি মাদক চোরাচালান চক্র ইয়াবা মজুত করার চেষ্টা করছিল। গতকাল রোববার ভারত থেকে চোরাচালানের মাধ‌্যমে নিয়ে আসা ৮০০ ইয়াবাসহ মো. সাবিল আহমদ (৪৮) নামের একজনকে আটক করেছে পুলিশ।

সাবিলের বাড়ি সিলেটের জকিগঞ্জ উপজেলার পূর্ব লাফনাকোনা গ্রামে। গতকাল বিকেল সাড়ে চারটার দিকে ওই গ্রাম থেকে ইয়াবাসহ তাঁকে আটক করা হয়।

পুলিশ বলছে, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পুলিশের কর্মব্যস্ততার সুযোগে মাদক চোরাচালান চক্র মাদক মজুতের চেষ্টা করছিল। তবে তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে একজনকে আটক করা হয়। সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) সুদীপ্ত রায়ের তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করা হয়।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. লুৎফর রহমান প্রথম আলোকে বলেন, করোনাভাইরাস মোকাবিলায় পুলিশের কর্মব‌্যস্ততা বেড়েছে। এ সুযোগে দেশে যাতে মাদকের বিস্তার না ঘটে, সে জন্য থানা–পুলিশের পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। ইয়াবাসহ আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটক সাবিল প্রাথমিকভাবে মাদক মজুতের চেষ্টার কথা স্বীকার করেছেন বলে মো. লুৎফর রহমান দাবি করেন।