ঢাকায় দুই ফার্মেসিতে ডাকাতির হোতা বন্দুকযুদ্ধে নিহত: ডিবি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর মোহাম্মদপুরে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আলী হোসেন ওরফে টিটু নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

ডিবির দাবি, আলী হোসেন রাজধানীর মোহাম্মদপুরের বিল্লাহ ফার্মা ও খিলগাঁওয়ের লাজ ফার্মায় ডাকাতির ঘটনার মূল হোতা ছিলেন। গতকাল সোমবার মধ্যরাতে মোহাম্মদপুরের বসিলায় ডিবির একটি দলের সঙ্গে বন্দুকযুদ্ধে আলী হোসেন নিহত হন।

মহানগর ডিবির পশ্চিম বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের অতিরিক্ত উপকমিশনার আনিস উদ্দিন বলেন, গত ১ এপ্রিল দিবাগত রাতে মোহাম্মদপুরের বিল্লাহ ফার্মা ও ৫ এপ্রিল রাতে খিলগাঁওয়ের লাজ ফার্মায় একই ধরনের দুটি ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতেরা মুখে মাস্ক ও গামছা পেঁচিয়ে একটি পিকআপে করে আসে। দোকানে ঢুকে চাপাতি, দা ও লোহার রডের ভয় দেখিয়ে নগদ টাকা, মোবাইল ও ল্যাপটপ নিয়ে যায়। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা হয়। থানা-পুলিশের পাশাপাশি গোয়েন্দা পশ্চিম বিভাগের মোহাম্মদপুর জোনাল টিম ও পল্লবী জোনাল টিম মামলা দুটির ছায়াতদন্ত শুরু করে।

আনিস উদ্দিন আরও বলেন, লাজ ফার্মায় থাকা সিসিটিভি ফুটেজের সূত্র ধরে গত রোববার ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দুটি ফার্মেসিতে ডাকাতির সঙ্গে জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন সোহেল, আক্তার হোসেন ওরফে সোহরাব, নেওয়াজ, শাওন হোসেন ওরফে শাহীন ও মেহেদী হাসান ওরফে রাজু। তাঁদের কাছ থেকে চাপাতি, দা, লোহার রডসহ উদ্ধার করা হয় ডাকাতি কাজে ব্যবহৃত পিকআপ ও নগদ পাঁচ হাজার টাকা। জিজ্ঞাসাবাদে তাঁরা জানান, আলী হোসেন এই ডাকাত চক্রের মূল হোতা। তাঁর নেতৃত্বে ডাকাতিগুলো হয়েছে। গতকাল সোমবার আলী হোসেনের অবস্থান মোহাম্মদপুর এলাকায় শনাক্ত করা হয়। গোপন তথ্যের ভিত্তিতে দিবাগত রাত ১২টার দিকে মোহাম্মদপুরের বসিলা তিন রাস্তার মোড়সংলগ্ন এলাকায় অভিযানে যায় ডিবির একটি টিম। এ সময় ডিবির সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন আলী হোসেন। ডাকাত দলটির অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

পুলিশ সূত্র জানায়, নিহত আলী হোসেনের গ্রামের বাড়ি সিলেটে। রাজধানীর ডেমরায় থাকতেন তিনি। গ্রেপ্তার সোহেল ও নিহত আলী হোসেন ডাকাত দলটির নেতৃত্ব দিয়ে আসছিলেন।