তাড়াইলে ৪৬ বস্তা চালসহ যুবলীগ নেতা আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কিশোরগঞ্জের তাড়াইলে খাদ্যবান্ধব কর্মসূচির ৪৬ বস্তা চালসহ উপজেলার দামিহা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি রমজান আলীকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার বিকেল পাঁচটার দিকে তাঁকে আটক করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তারেক মাহমুদ তাড়াইল থানার উপপরিদর্শক (এসআই) হাসমত আলীর সহযোগিতায় রাহেলা গ্রামে অভিযান চালান। এ সময় তাঁরা ১৭ বস্তা চালসহ যুবলীগ নেতা রমজান আলীকে আটক করেন। পরে তাঁকে তাড়াইল থানায় নিয়ে আসা হয়। ‍পুলিশের জিজ্ঞাসাবাদে রমজান আরও ২৯ বস্তা চালের সন্ধান দিলে সেগুলোও জব্দ করা হয়।

পুলিশ জানিয়েছে, রাহেলা গ্রামে দামিহা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আইনুল ইসলামের ভগ্নিপতি আবু খাঁর বাড়ির গোয়ালঘরে পাচারের জন্য ওই চাল মজুত করে রাখা হয়েছিল।

এ বিষয়ে তাড়াইল থানার উপপরিদর্শক (এসআই) হাসমত আলী বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির ১৭ বস্তা চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে ডিলার আইনুলের ভগ্নিপতি আবু খাঁর গোয়ালঘরে রাখা হয়েছে—এমন গোপন সংবাদের ভিত্তিতে ইউএনওসহ তাঁরা সেখানে অভিযান চালান। এই সময় তাঁরা চালসহ ডিলারের বড় ভাই যুবলীগের সাবেক নেতা রমজান আলীকে আটক করে থানায় নিয়ে আসেন। পরে তাঁর স্বীকারোক্তি অনুযায়ী আরও ২৯ বস্তাসহ মোট ৪৬ বস্তা চাল জব্দ করা হয়।

তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান বলেন, ৪৬ বস্তা চাল কালোবাজারে বিক্রির অভিযোগে আটক রমজানের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত শুক্রবার পৃথক অভিযান চালিয়ে ১০ টাকা কে‌জির ৮৭ বস্তা চালসহ দিকদাইর ইউনিয়নের ডিলার ও ওই ইউনিয়ন আওয়ামী লী‌গের সভাপতি মোস্তাফিজুর রহমান ভূঁইয়াসহ পাঁচজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়।