বাউফলে জ্বর ও শ্বাসকষ্টে এক ব্যক্তির মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পটুয়াখালীর বাউফল উপজেলায় শ্বশুরবাড়িতে বেড়াতে এসে জ্বর ও শ্বাসকষ্টে এক ব্যক্তির (৪৫) মৃত্যু হয়েছে। গতকাল সোমবার রাত ১২টার দিকে উপজেলার একটি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

মারা যাওয়া ব্যক্তির স্বজন ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, পাঁচ দিন আগে ওই ব্যক্তি স্ত্রী-সন্তান নিয়ে ঢাকা থেকে শ্বশুরবাড়ি আসেন। তাঁর বাড়ি পাশের গলাচিপা উপজেলায়। গত রোববার থেকে তাঁর শরীরে জ্বর ও শ্বাসকষ্ট দেখা দেয়। করোনা–আতঙ্কে ওই ব্যক্তি ঘর থেকে বের হননি। স্থানীয় ওষুধের দোকান থেকে ওষুধ কিনে খেয়েছেন। গতকাল রাত ১২টার দিকে তিনি মারা যান।

স্থানীয় রফিকুল ইসলাম নামের এক ব্যক্তি বলেন, ‘ওই ব্যক্তির লাশ বাড়িতেই দাফন করা উচিত। আর ওই বাড়িসহ মারা যাওয়া ওই ব্যক্তির সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের চিহ্নিত করে ওই এলাকা লকডাউন করা খুব জরুরি।’

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, ‘ওই ব্যক্তির অসুস্থ হওয়ার তথ্য কেউ তাঁদের জানায়নি। এমনকি মারা যাওয়ার তিন ঘণ্টার মধ্যে তাঁদের জানানো হয়নি। আর মারা যাওয়ার তিন ঘণ্টার পরে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে লাভ নেই। তাই মারা যাওয়া ব্যক্তির সংস্পর্শে যাঁরা ছিলেন, তাঁদের নমুনা সংগ্রহ করা হচ্ছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন বলেন, করোনায় আক্রান্ত রোগী মারা যাওয়ার পরে যে প্রক্রিয়ায় লাশ দাফন করা হয়, ওই ব্যক্তির লাশও একই প্রক্রিয়ায় দাফন করা হবে। আর ওই ব্যক্তির সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকার ব্যবস্থা করা হয়েছে। তাঁর স্বজনদের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হলে গোটা এলাকা লকডাউন করা হবে।