সামাজিক দূরত্ব না মানায় ৫৯ মামলা, জরিমানা

ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পেশাজীবী কর্মহীন পরিবারের মাঝে মঙ্গলবার ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়। ছবি: বিজ্ঞপ্তি
ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পেশাজীবী কর্মহীন পরিবারের মাঝে মঙ্গলবার ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়। ছবি: বিজ্ঞপ্তি

সামাজিক দূরত্ব বজায় না রাখাসহ সরকারি নির্দেশ অমান্য করায় ঢাকা মহানগরসহ জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত ৫৯টি মামলা দায়ের করেছেন। ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আজ মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ৩০ টি আদালত এসব অভিযান পরিচালনা করেন। এ সময় মোট ২৭ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

দশ টাকা কেজি দরের চালের কার্ড বিতরণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. সেকান্দার মিয়াকে (৬৭) গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়। এ ছাড়া ওই ইউপি সদস্যের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় সরকার বিভাগে প্রতিবেদন দেওয়া হয়েছে।

এ ছাড়া ৩৩৩ কল সেন্টার ও জেলা প্রশাসন, ঢাকার কন্ট্রোল রুম (ফোন: ০২৪৭১১০৮৯১, মোবাইল: ০১৯৮৭৮৫২০০৮) থেকে পাওয়া ফোন কলের ভিত্তিতে সিটি করপোরেশন এলাকাসহ ঢাকা জেলায় বিভিন্ন এলাকায় গতকাল মোট ৭৯১ জন দিনমজুর, সবজি ও ফল বিক্রেতা, রিকশাচালক, ভ্যান চালকসহ বিভিন্ন পেশাজীবী কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়। এসব ত্রাণ বিতরণ কার্যক্রমে ঢাকা জেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলা প্রশাসনের এই অভিযান চলবে। এ ছাড়া টিসিবির বিক্রয়কেন্দ্রগুলোর ওপর নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ সর্বক্ষণিক নজরদারি করছেন।