পিরোজপুরে আরও তিনজনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পিরোজপুরে আরও তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অণুজীববিজ্ঞান বিভাগ এ তথ্য জানায়। এই তিনজন বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন। এ ঘটনার পর দুটি গ্রাম লকডাউন করে দিয়েছে প্রশাসন।

পিরোজপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, পিরোজপুর সদর উপজেলায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের একজন নারায়ণগঞ্জ ও একজন সাভার থেকে এসেছেন। তাঁদের বয়স যথাক্রমে ৩৩ ও ২৪ বছর। তাঁরা একই গ্রামের বাসিন্দা। গত রোববার বাড়িতে আসার পরের দিন তাঁদের নমুনা সংগ্রহ করা হয়। তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। আক্রান্ত আরেকজন (২০) ভান্ডারিয়া উপজেলার। তিনি ট্রাকচালকের সহকারী। তিনি খুলনাসহ বিভিন্ন এলাকায় ট্রাকে মালামাল পরিবহন শেষে সম্প্রতি গ্রামের বাড়িতে আসেন। খবর পেয়ে গত রোববার তাঁর নমুনা সংগ্রহ করা হয়। তিনিও বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন।

গতকাল বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের করোনা পরীক্ষাগারের কর্মকর্তারা পিরোজপুরের সিভিল সার্জনের কার্যালয়ে নমুনা পরীক্ষার প্রতিবেদন পাঠান। আক্রান্ত তিন ব্যক্তির দুটি গ্রাম লকডাউন করা হয়েছে।

পিরোজপুরের সিভিল সিভিল সার্জন মো. হাসনাত ইউসুফ জাকী প্রথম আলোকে বলেন, পিরোজপুরে আক্রান্ত তিন ব্যক্তিকে বাড়িতে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হবে। তাঁদের বাড়িসহ পুরো গ্রাম লকডাউন করা হয়েছে। তাঁদের শ্বাসকষ্ট দেখা দিলে আইসোলেশন ইউনিটে নেওয়া হবে। তাঁদের জন্য আলাদা অ্যাম্বুলেন্স প্রস্তুত করা আছে।

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, আক্রান্ত তিন ব্যক্তির গ্রাম ও যেসব স্থানে তাঁরা গেছেন, সেসব জায়গা লকডাউন করা হয়েছে।

পিরোজপুর জেলায় এ পর্যন্ত ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২১ জনের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে চারজন করোনাভাইরাসে আক্রান্ত। গত সোমবার মঠবাড়িয়ায় প্রথম একজনের করোনাভাইরাস শনাক্ত হয়।