বাগেরহাটে রাস্তায় ঘোরাফেরা করায় ৬১ জনকে জরিমানা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ঘরে থাকার সরকারি নির্দেশ অমান্য করে রাস্তায় ঘোরাফেরার দায়ে বাগেরহাটে আরও ৬১ জনকে জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার জেলার বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাদের জরিমানা করেন। এ নিয়ে দুই দিনে জেলায় ১২৬ জনকে জরিমানা করা হলো।

গতকাল ৬১ জনকে ৩১ হাজার ১৫০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহীনুজ্জামান প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত সোমবার জেলা ও উপজেলা প্রশাসন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬৫ জনকে ৫১ হাজার টাকা জরিমানা করে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার রোধে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হতে সরকারি নির্দেশনা আছে। জরুরি প্রয়োজনে যদি কাউকে বের হতে হয় তবে সামাজিক দূরত্ব মেনে চলতে প্রশাসনের পক্ষ থেকে বারবার তাগিদ দেওয়া হচ্ছে। কিন্তু অনেকেই এই সরকারি নির্দেশনা মানছেন না। তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন প্রশাসন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহীনুজ্জামান প্রথম আলোকে বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধে সবাইকে সরকারি নির্দেশনা পালন করতে হবে। সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি সবাইকে ঘরে থাকতে হবে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি জেলায় ২৯টি ভ্রাম্যমাণ আদালত কাজ করছেন।

৬ দিনে বাগেরহাটে মোট ৪২৮ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এদিকে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ প্রথম আলোকে বলেন, নারায়ণগঞ্জ, ঢাকা, মাদারীপুরসহ অন্য জেলা থেকে আসা ৭৮৫ জনকে নিজ বাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদের বাড়িতে লাল পতাকাও টানিয়ে দেওয়া হয়েছে।