গাজীপুরে আরেক চিকিৎসক করোনায় আক্রান্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই চিকিৎসক বর্তমানে হোম আইসোলেশনে আছেন। অসুস্থ হলে নমুনা পরীক্ষার পর গতকাল মঙ্গলবার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

এর আগে গত মঙ্গলবার গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালের তিন চিকিৎসকের করোনাভাইরাস শনাক্ত হয়। তাঁরা হোম আইসোলেশনে আছেন।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, কয়েক দিন আগে কালীগঞ্জ উপজেলায় অন্য জেলা থেকে আসা সাতজন ও স্থানীয় একজনসহ মোট আটজনের করোনাভাইরাস শনাক্ত হয়। তাঁরা বিভিন্ন সময়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। গত সোমবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১০ চিকিৎসক এবং দুজন কর্মচারীর নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। এর মধ্যে একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। বাকি ১১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ একজন চিকিৎসকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ওই চিকিৎসক হোম আইসোলেশনে আছেন। তিনি সুস্থ আছেন।