ত্রাণ দিতে চেয়ে গেলেন কারাগারে

তিনি এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মিরসরাইয়ে কাজ হারানো অসহায় মানুষদের জন্য ত্রাণ হিসেবে ৫০ টন চাল দিতে চান। এ জন্য স্থানীয় কয়েকজন চাল ব্যবসায়ীর মুঠোফোন নম্বর চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিনের কাছে ফোন করে সহায়তা চান। স্থানীয় এক সাংবাদিকের মাধ্যমে চাল ব্যবসায়ীদের মুঠোফোন নম্বর জোগাড় করে তাঁকে দেন ইউএনও। নম্বর পেয়ে তাঁদের চাল কেনার কথা জানান এস আলম গ্রুপের চেয়ারম্যান। এরপর পথে গাড়ির জ্বালানি শেষ হয়ে গেছে বলে এক চাল ব্যবসায়ীর কাছে বিকাশের মাধ্যমে টাকা চান তিনি। বিষয়টি সন্দেহ হওয়ায় ওই ব্যবসায়ী বিষয়টি ইউএনওকে জানান। পরে ইউএনও ওই ব্যক্তির ফোন নম্বর যাচাই করে দেখেন, ওই লোক প্রতারক চক্রের সদস্য।

এ বিষয়ে মিরসরাই ইউএনও মোহাম্মদ রুহুল আমিন প্রথম আলোকে জানান, ১২ এপ্রিল বিকেলে এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয় দিয়ে এক ব্যক্তি প্রতারণার চেষ্টা করেন। বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জানিয়ে ওই দিনই থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।
মিরসরাই থানার ওসি মো. মজিবুর রহমান বলেন, জিডির সূত্র ধরে প্রযুক্তির সাহায্যে ১৩ এপ্রিল রাতে ঢাকার দারুস সালাম থানা–পুলিশের সহযোগিতায় এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয় দেওয়া সেলিম রেজা মণ্ডল (৫০) ও তাঁর সঙ্গে বাবু নামের আরেকজনকে গ্রেপ্তার করা হয়। ওই দুই ব্যক্তির বিরুদ্ধে মিরসরাই থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। পরে তাঁদের আদালতের মাধ্যমে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।