বদরগঞ্জে মালয়েশিয়াফেরত যুবক করোনায় আক্রান্ত

রংপুরের বদরগঞ্জ উপজেলায় প্রথমবারের মতো মালয়েশিয়াফেরত এক যুবক করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তাঁর শরীরে করোনার কোনো লক্ষণ নেই। তাঁর বয়স ৩০ বছর। আজ বুধবার সন্ধ্যায় তাঁর করোনা শনাক্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা নাজমুল হুসাইন।

রাত পৌনে আটটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আক্রান্ত ওই যুবক গ্রামের বাড়িতেই অবস্থান করছিলেন। ওই যুবকের বড় ভাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকরি করেন। তিনি মুঠোফোনে প্রথম আলোকে বলেন, তাঁর ছোট ভাই গত ১৪ ফেব্রুয়ারি মালয়েশিয়া থেকে বাড়িতে আসেন। তখন থেকে স্থানীয় হাটবাজারসহ এলাকায় প্রকাশ্যে ঘুরেছেন। তাঁর শরীরে এখন পর্যন্ত করোনার কোনো লক্ষণ নেই। গত সোমবার স্বেচ্ছায় তিনি তাঁর ছোট ভাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে ডেকে নমুনা নেন। পরীক্ষার পর নিশ্চিত হওয়া যায় তাঁর ভাই করোনায় আক্রান্ত।

বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নবীরুল ইসলাম বলেন, ওই যুবকের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। কিন্তু পূর্ব কোনো লক্ষণ নেই। তবু তাঁকে রাতের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন কক্ষে এনে রাখা হবে। তাঁর বাড়ির আশপাশের ১০টি বাড়ি ও বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি আবাসিক কোয়ার্টার লকডাউন করা হয়েছে।