শেরপুর জেলা লকডাউন ঘোষণা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় শেরপুর জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার রাত ১০টা থেকে এ লকডাউন কার্যকর হয়েছে। গতকাল রাতে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধসংক্রান্ত শেরপুর জেলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আনার কলি মাহবুব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে লকডাউনের এ নির্দেশ জারি করা হয়।

জেলা প্রশাসক স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, এ জেলায় কেউ ঢুকতে এবং জেলা থেকে কেউ বের হতে পারবে না। পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ শেরপুর জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবেন না। জেলার অভ্যন্তরে এক উপজেলা থেকে অন্য উপজেলায় যাতায়াতের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য ও খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এ নির্দেশের আওতামুক্ত থাকবে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শেরপুর জেলায় গতকাল পর্যন্ত নয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গতকাল সন্ধ্যায় স্বাস্থ্য বিভাগ জেলার সদর, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলায় তিনজনের সংক্রমিত হওয়ার বিষয়টি নিশ্চিত করে। এরপরই জেলা প্রশাসক শেরপুর জেলাকে লকডাউন করার নির্দেশনা জারি করেন।