টিসিবির পণ্য কালোবাজারে, যুবলীগ নেতা বহিষ্কার

টিসিবি
টিসিবি

রংপুর নগরের দুই ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার করা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য কালোবাজারে বিক্রির অভিযোগ উঠেছে ডিলার আজমল উদ্দিনের বিরুদ্ধে। তিনি ২৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি। তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

গতকাল বুধবার রংপুর মহানগর যুবলীগের সভাপতি এ বি এম সিরাজুম বাশার ও সাধারণ সম্পাদক মুরাদ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজমলকে বহিষ্কারের বিষয়টি জানান।

মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার আলতাফ হোসেন জানান, ব্যবসায়ী আজমলের ডিলারশিপ বাতিলসহ তাঁর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হয়েছে। টিসিবির রংপুর আঞ্চলিক কার্যালয়ের আঞ্চলিক কর্মকর্তা সুজাউদ্দৌলা বাদী হয়ে এ মামলা দুটি করেছেন। ঘটনার পর থেকে ওই ডিলার পলাতক রয়েছেন।
মহানগর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, টিসিবির পণ্য অবৈধভাবে মজুত ও বিক্রির অভিযোগে ১০ এপ্রিল নগরের পশ্চিম খাসবাগ এলাকায় অভিযান চালিয়ে আবদুল হালিম (৬২) নামের এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এ সময় ওই ব্যবসায়ীর বাড়ি থেকে ১০৮ কার্টন সয়াবিন তেল, ৫০ কেজি ওজনের ১৭ বস্তা চিনি, ১ বস্তা ডাল ও ৩৭ কেজি খোলা সয়াবিন তেল উদ্ধার করা হয়।
পরদিন ১১ এপ্রিল পূর্ব শালবন বৈশাখি ক্লাব মোড় এলাকায় অভিযান চালিয়ে লুৎফর রহমান নামের এক ব্যবসায়ীর বাড়ি থেকে টিসিবির ৫ লিটার ওজনের ৭ কার্টন ও ২ লিটার ওজনের ২৩ কার্টন সয়াবিন তেল এবং ৫০ কেজি ওজনের দুই বস্তা চিনি উদ্ধার করা হয়। এ ঘটনায় লুৎফর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। উদ্ধার করা এসব পণ্য ডিলার আজমল উদ্দিনের কাছ থেকে কম দামে কিনে বেশি দামে বিক্রির জন্য মজুত করে রেখেছিলেন ওই দুই ব্যবসায়ী।