গাইবান্ধায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন যুক্তরাষ্ট্রপ্রবাসী মা-ছেলে

গাইবান্ধায় প্রথম করোনাভাইরাস পজিটিভ হিসেবে শনাক্ত যুক্তরাষ্ট্রপ্রবাসী মা, ছেলেসহ তিনজন সুস্থ হয়ে আজ বৃহস্পতিবার বাড়ি ফিরে গেছেন। ফলে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ১২ থেকে কমে ৯ জনে দাঁড়িয়েছে।

গাইবান্ধার সিভিল সার্জন এ বি এম আবু হানিফ জানান, যুক্তরাষ্ট্রপ্রবাসী মা ও ছেলে মার্চ মাসের প্রথম সপ্তাহে গাইবান্ধা আসেন। গত ২২ মার্চ জেলায় প্রথম তাঁদের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়। আজ গাইবান্ধা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে তাঁরা বাড়ি ফিরেছেন।

১১ মার্চ গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার এক গ্রামে বিবাহোত্তর এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে পাঁচ শতাধিক আত্মীয়স্বজন ও প্রতিবেশী অংশ নেন। অতিথির তালিকায় ছিলেন যুক্তরাষ্ট্র থেকে আসা এই মা–ছেলেও। ওই অনুষ্ঠানে অংশ নেওয়া অনেকে ২১ মার্চ গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের উপনির্বাচনে ভোট দেন। এ ছাড়া প্রবাসী ওই দুজন বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগদান ও প্রাত্যহিক কাজকর্মে বিভিন্ন জায়গায় যান। ২২ মার্চ ওই দুই প্রবাসীর করোনা পজিটিভ ধরা পড়ে। ২৭ মার্চ তাঁদের সংস্পর্শে আসা আরও দুজনের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়। ৪ এপ্রিল সাদুল্যাপুরে আরও একজনের করোনা পজিটিভ হয়। তিনিও তাঁদের সংস্পর্শে এসেছিলেন।

এ নিয়ে সাদুল্যাপুরের ঘটনায় মোট পাঁচজন করোনা আক্রান্ত হন। এর মধ্যে সুস্থ হয়ে তিনজন বাড়ি ফিরেছেন। বাকি দুজন এবং সাম্প্রতিক সময়ে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা সাতজনসহ মোট নয়জন বর্তমানে গাইবান্ধায় করোনা আক্রান্ত। তাঁদের মধ্যে আটজন গাইবান্ধা সদর হাসপাতাল ও একজন সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে আছেন।