বাগেরহাটে আইসোলেশনে থাকা বৃদ্ধের মৃত্যু

বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশনে থাকা এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেল পৌনে পাঁচটার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া গ্রামের রায়পাড়ার বাসিন্দা।

ভর্তির সময়ে ষাটোর্ধ্ব শেখ নুর ইসলাম নামের ওই ব্যক্তির লিভারের সমস্যা, হৃদ্‌রোগ ও শ্বাসকষ্টের উপসর্গ ছিল। তাঁর পেট ফুলে যায় এবং শ্বাসকষ্ট বাড়ে। তবে করোনাভাইরাসের সংক্রমণে তাঁর মৃত্যু হয়নি বলে প্রাথমিকভাবে ধারণা করছে হাসপাতাল কর্তৃপক্ষ। আইসোলেশনে মৃত্যু হওয়ার কারণে নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছে।

বাগেরহাটের সিভিল সার্জন কে এম হুমায়ুন কবির রাতে প্রথম আলোকে বলেন, বৃহস্পতিবার বেলা দুইটার দিকে বাড়িতে হঠাৎ শ্বাসকষ্ট বাড়লে তাঁর স্বজনেরা তাঁকে নিয়ে হাসপাতালে আসেন। তাঁকে আইসোলেশনে ভর্তি করে চিকিৎসা শুরু করা হয়। করোনাভাইরাস পরীক্ষার জন্য সংগ্রহ করা হয় নমুনা। চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে পাঁচটার দিকে তাঁর মৃত্যু হয়।

রোগীর স্বজনেরা চিকিৎসকদের জানান, ১৪ এপ্রিল বাড়িতে অসুস্থ হয়ে পড়লে তাঁকে পার্শ্ববর্তী ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা জয়। সেখানে তাঁর আলট্রাসনোগ্রাম করা হলে লিভারে বেশ কিছু সমস্যা ধরা পড়ে। চিকিৎসকেরা তাঁকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। কিন্তু পরদিন তাঁকে বাড়িতে নেওয়া হয়। ওই দিন থেকে এই রোগীর মলমূত্র বন্ধ হয়ে যায়। ফলে রোগীর পেট ফুলে যায় ও শ্বাসকষ্ট বাড়ে।