সহায়তা দেওয়ার নামে প্রতারণা

নীলফামারী
নীলফামারী

নীলফামারীর সৈয়দপুরে সহায়তা দেওয়ার নামে প্রতারণা করায় এবং নষ্ট চাল বিক্রির অপরাধে দুই ব্যক্তিকে আট হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার রাতে জরিমানার এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়া দুর্গা মিল ক্যাম্পের আবদুল ফারুকের ছেলে সহিদ হোসেন তাজ (২৮) ও শহরের বাজার এলাকার চাল ব্যবসায়ী ইয়াসিনের ছেলে শামিম হোসেন (৩০)।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, সম্প্রতি খাদ্য সহায়তা ও ২০ হাজার টাকা করে ঋণ দেওয়ার নামে শহরের হাতিখানা বিহারি ক্যাম্পে গিয়ে সহিদ হোসেন ১৩ জনের কাছ থেকে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ১৪০ করে টাকা আদায় করেন। ঘটনার সত্যতা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার গতকাল রাতে তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। একই রাতে শহরের বাজার এলাকায় নষ্ট চাল বিক্রির অপরাধে শামিম নামের এক চাল ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করেন তিনি।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বলেন, প্রতারণার অভিযোগে তাঁদের অর্থ দণ্ড দেওয়া হয়েছে। অভিযানের সময় সৈয়দপুর থানার উপপরিদর্শক (এসআই) খালেদ ফিরোজ নয়ন ও সহকারী উপপরিদর্শক (এএসআই) নুর আলম সিদ্দিকী উপস্থিত ছিলেন।