আদমদীঘি উপজেলা লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ার আদমদীঘি উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলায় লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। ঢাকা থেকে আসা এক পুলিশ সদস্যের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পরই এই উপজেলা লকডাউন করে জেলা প্রশাসন।

এ বিষয়ে গতকাল রাত ১১টার দিকে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ প্রথম আলোকে বলেন, করোনা পজিটিভ একজন চিহ্নিত হওয়ায় আপাতত আদমদীঘি উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। বগুড়া জেলা লকডাউনের এখনো সিদ্ধান্ত হয়নি।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, ঢাকা থেকে আদমদীঘি উপজেলার গ্রামের বাড়িতে আসা পুলিশের এক সদস্যের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। গতকাল সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ ল্যাব থেকে তাঁর করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করা হয়। ২৪ বছর বয়সী ওই যুবক পুলিশের কনস্টেবল পদে ঢাকায় কর্মরত। বর্তমানে তিনি বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে আইসোলেশনে আছেন।

জেলা সিভিল সার্জন গউসুল আজিম চৌধুরী বলেন, পুলিশ কনস্টেবল পদে ঢাকায় কর্মরত ওই যুবক ১২ এপ্রিল বাড়ি ফিরে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হন। ১৩ এপ্রিল আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য যান। ওই দিন তাঁর নমুনা সংগ্রহ করা হয়। ১৪ এপ্রিল পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয় রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে। গতকাল সন্ধ্যায় সেখান থেকে তাঁর করোনা পজিটিভ নিশ্চিত করা হয়।