বিরামপুরে উপসর্গ নিয়ে মারা যাওয়া যুবকের করোনা শনাক্ত হয়নি

আইসোলেশন ভীতি নিয়ে হাসপাতাল থেকে পালিয়ে মারা যাওয়া দিনাজপুরের বিরামপুর উপজেলার ওই যুবক করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। আজ শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিরামপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সোলায়মান মেহেদী।

তিনি জানান, ১৪ এপ্রিল জ্বর-সর্দি-কাশি নিয়ে মৃত্যুবরণ করেন বিরামপুর উপজেলার শৈলান গ্রামের ওই যুবক। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি প্রতিনিধি দল করোনা আক্রান্ত সন্দেহে মৃত ওই যুবকসহ পরিবারের পাঁচজন সদস্যের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠান। সেখান থেকে আজ প্রাপ্ত রিপোর্টের ভিত্তিতে জানা যায়, মৃত ওই যুবকসহ তাঁর পরিবারের কেউই করোনাভাইরাসে আক্রান্ত নন।

গত রোববার (১২ এপ্রিল) জ্বর-সর্দি-কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন আজিজার রহমান (৩৫) নামের ওই যুবক। শারীরিক অবস্থার অবনতি দেখে তাঁকে আইসোলেশনে রাখার প্রস্তুতিও নিচ্ছিলেন চিকিৎসকেরা। কিন্তু পরের দিন সোমবার তিনি কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল থেকে পালিয়ে বাড়িতে চলে যান। পরে মঙ্গলবার ভোররাতে আজিজার তাঁর নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। ওই ঘটনায় শৈলান এলাকার ২৩টি বাড়ি লকডাউন করাসহ সেসব বাড়ির ৭৪ জন সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দিয়েছিল উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুর রহমান বলেন, বিরামপুরে মারা যাওয়া যুবকের করোনা রিপোর্ট নেগেটিভ আসায় ওই সব এলাকার বাড়ির লকডাউন প্রত্যাহার করা হয়েছে।