সুন্দরগঞ্জে ৫০ বস্তা সরকারি চাল উদ্ধার, গ্রেপ্তার ২

গাইবান্ধার সুন্দরগঞ্জে একটি বাড়ি থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৫০ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের ডোমেরহাট এলাকা থেকে এসব চাল উদ্ধার করা হয়। এই ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন রামজীবন ইউনিয়নের নিচপাড়া গ্রামের মকবুল হোসেন (৪৫) ও একই গ্রামের আয়নাল হক (৪০)।

পুলিশ জানায়, মকবুল হোসেন ও আয়নাল হক খাদ্যবান্ধব কর্মসূচির ৫০ বস্তা চাল কেনেন। পরে তাঁরা সেই চালের বস্তাগুলো ডোমেরহাট এলাকার একটি ভাড়া বাড়িতে মজুত রাখেন। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে ওই ভাড়া বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় ওই বাড়ি থেকে খাদ্য অধিদপ্তরের সিল মারা ওই বস্তাগুলো জব্দ করা হয়। প্রতিটি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে। পরে মকবুল হোসেন ও আয়নাল হককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা থানাহাজতে রয়েছেন। এই ঘটনায় মকবুল হোসেন ও আয়নাল হককে আসামি করে সুন্দরগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

এ বিষয়ে আজ শুক্রবার সকালে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহহিল জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার ও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ত্রাণের চাল কেনা ও মজুত করা দণ্ডনীয় অপরাধ। কর্মহীন সুবিধাভোগীদের কাছ থেকে তাঁরা এসব চাল কিনে মজুত করে রেখেছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।