টিসিবির পণ্য কালোবাজারে বিক্রি, যুবলীগের বহিষ্কৃত নেতা গ্রেপ্তার

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য কালোবাজারে বিক্রির অভিযোগে বহিষ্কৃত রংপুরের সেই যুবলীগ নেতা আজমল উদ্দিনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।
গতকাল বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) আলতাফ হোসেন।

সম্প্রতি টিসিবির ডিলার ও ২৫ নম্বর ওয়ার্ড যুবলীগের বহিষ্কার হওয়া সভাপতি আজমল উদ্দিনের বিরুদ্ধে কালোবাজারে পণ্য বিক্রি করার অভিযোগ ওঠে। এসব পণ্য অবৈধভাবে মজুত ও বিক্রির অভিযোগে ১০ এপ্রিল নগরের পশ্চিম খাসবাগ এলাকায় অভিযান চালিয়ে আবদুল হালিম (৬২) নামের এক ব্যবসায়ীকে আটক করে মহানগর গোয়েন্দা শাখার পুলিশ। এ সময় ওই ব্যবসায়ীর বাড়ি থেকে ১০৮ কার্টন সয়াবিন তেল, ৫০ কেজি ওজনের ১৭ বস্তা চিনি, এক বস্তা ডাল ও ৩৭ লিটার খোলা সয়াবিন তেল উদ্ধার করা হয়।

রংপুর মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ সূত্রে জানা গেছে, ১১ এপ্রিল নগরের পূর্ব শালবন বৈশাখি ক্লাব মোড় এলাকায় অভিযান চালিয়ে লুৎফর রহমান (৫২) নামের অন্য এক ব্যবসায়ীর বাড়ি থেকে টিসিবির পাঁচ লিটার ওজনের সাত কার্টন ও দুই লিটার ওজনের ২৩ কার্টন সয়াবিন তেল এবং ৫০ কেজি ওজনের দুই বস্তা চিনি উদ্ধার করা হয়। এ ঘটনায় লুৎফর রহমানকে আটক করে পুলিশ। পরে আজমলের ডিলারশিপ বাতিলসহ তাঁর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন টিসিবি রংপুর অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা সুজাউদ্দৌলা।

এ ঘটনার পর গত বুধবার মহানগর যুবলীগের সভাপতি এ বি এম সিরাজুম বাশার ও সাধারণ সম্পাদক মুরাদ হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আজমলকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।