ফেনীতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত

ফেনী জেলায় প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত রোগী (২৮) শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ফেনীর সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব মো. সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। ওই রোগীর বাড়ি ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নে। এ ঘটনায় ওই রোগীর গ্রাম আজ শুক্রবার লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে ফেনীর সিভিল সার্জন সাজ্জাদ হোসেন বলেন, ১৪ এপ্রিল ওই যুবকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) পাঠানো হয়। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর নমুনার পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।

সিভিল সার্জন আরও বলেন, স্থানীয়দের ভাষ্যমতে ওই যুবক ঢাকার মিরপুরে একটি মুঠোফোন সেবাদানকারী প্রতিষ্ঠানে কাজ করতেন। গত ২৫ মার্চ তিনি বাড়ি আসেন। জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট দেখা দিলে ১৪ এপ্রিল তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য যান। এই সময় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে স্বাস্থ্য বিভাগের কর্মীরা পরীক্ষা করার জন্য তাঁর নমুনা সংগ্রহ করেন।

ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী জানান, ওই যুবক করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর তাঁদের গ্রাম লকডাউন ঘোষণা করা হয়।

এ বিষয়ে ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেন, রোগী আপাতত নিজ বাড়িতে কোয়ারেন্টিনে আছেন। স্বাস্থ্য বিভাগ ও চিকিৎসকেরা সব দেখেশুনে পরবর্তী ব্যবস্থা ও করণীয় ঠিক করবেন।