ভারতে আটকে পড়াদের ফেরাতে ইউএস-বাংলার ফ্লাইট

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস। ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত মোট ছয়টি ফ্লাইটে তাদের চেন্নাই থেকে ঢাকায় এবং ২১ ও ২৩ এপ্রিল দুটি ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় ফিরিয়ে আনা হবে।

ইউএস-বাংলা এয়ারলাইনস লিমিটেডের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানান, বাংলাদেশিদের ফেরাতে চেন্নাই ও কলকাতা থেকে ঢাকা দুই রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনার করা হবে। চেন্নাই থেকে দুপুর সোয়া ১২টায় এবং কলকাতা থেকে বেলা সাড়ে ১১টায় ফ্লাইটগুলো ঢাকার উদ্দেশে রওনা হবে। এক মাসের বেশি সময় ধরে ভারতের বিভিন্ন অঞ্চলে আটকে রয়েছেন এক হাজারের বেশি বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ থাকায় তাঁরা দেশে ফিরতে পারছিলেন না। এ অবস্থায় বাংলাদেশ ও ভারত সরকারের মধ্যস্থতায় ভারত থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনছে ইউএস-বাংলা এয়ারলাইনস। তবে বিশেষ ফ্লাইটগুলোতে শুধু বাংলাদেশিরাই ভ্রমণ করতে পারবেন। টিকিট রিজার্ভেশন–সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৮০৬ নম্বরে যোগাযোগ করতে হবে।


ব্যাংকক থেকে ফিরেছেন ৪৮ বাংলাদেশি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে চিকিৎসা নিতে যাওয়া এবং পর্যটক হিসেবে আটকে পড়া ৪৮ বাংলাদেশি দেশে ফিরেছেন। আজ বিকেল সোয়া চারটার দিকে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট করে তাঁরা দেশে ফেরেন। ফ্লাইটটিতে ৪৮ জন যাত্রী ও এক বাংলাদেশির লাশ ছিল।


এদিকে ইউএস-বাংলা এয়ারলাইনসের প্রতি সপ্তাহে শনিবার ঢাকা থেকে চীনের গুয়াংজু রুটে ফ্লাইট চালাচ্ছে। এ ছাড়া তাদের এশিয়ার বিভিন্ন রুটে কার্গো ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।