পঞ্চগড়ে প্রথম করোনা রোগী শনাক্ত, জেলা লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় প্রথমবারের মতো ৪২ বছর বয়সী এক নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। ৬ এপ্রিল ওই নারী ঢাকা থেকে তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউনিয়নের গ্রামের বাড়িতে ফিরেছেন।

প্রথম করোনা রোগী শনাক্তের পর পঞ্চগড় জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। শনিবার সকাল ১০টা থেকে এই লকডাউন কার্যকর হবে। তবে শুক্রবার সন্ধ্যা থেকেই তেঁতুলিয়া উপজেলায় লকডাউন কার্যকর হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

গত ৩০ মার্চ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসের পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শুরুর পর শুক্রবারের ৩৯টি নমুনাসহ পঞ্চগড় জেলা থেকে মোট ১৪৫টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে ১৪ এপ্রিল পাঠানো নমুনাগুলোর মধ্যে একটি পজিটিভ আসে।

করোনা শনাক্ত হওয়া ওই নারীর স্বামী ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। তিনি স্বামীর সঙ্গে ঢাকার মিরপুরে বসবাস করতেন। ৬ এপ্রিল পরিবারের সদস্যরা মিলে ব্যক্তিগত গাড়িতে করে তাঁরা তেঁতুলিয়ার গ্রামের বাড়িতে ফেরেন। এরপর থেকে পরিবারের সবাই হোম কোয়ারেন্টিনে ছিলেন।