চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মির্জা গোলাম হাফিজের বিরুদ্ধে মামলা হয়েছে। বর্তমানে তিনি কারাগারে আছেন।
দুদকের বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আজ শুক্রবার বাদী হয়ে দুদক আইনে এই মামলা করেন। পরে দুদক থেকে তাঁর ওপর মামলার তদন্তভারও অর্পণ করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম প্রথম আলোকে বলেন, মাঝিহট্ট ইউপি চেয়ারম্যানকে আসামি করে দুদকে মামলা দায়েরের পর তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তদন্তে চাল আত্মসাতের সঙ্গে অন্য কারও সংশ্লিষ্টতা মিললে তাঁর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হবে।
দুদক সূত্র জানিয়েছে, গত বুধবার শিবগঞ্জ উপজেলার দামগাড়া গ্রামে মাঝিহট্ট ইউপি চেয়ারম্যানের বাড়িতে তল্লাশি চালিয়ে হতদরিদ্র মানুষের মধ্যে বিতরণের জন্য বরাদ্দ দেওয়া ত্রাণের ৩৩০ কেজি চাল জব্দ করে পুলিশ। কালোবাজারির উদ্দেশ্যে ত্রাণের চাল মজুত করার দায়ে চেয়ারম্যানকে আটক করে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে তাঁকে ৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতে পাঠিয়ে দেওয়া হয়। চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলা দায়েরের জন্য চাল জব্দের নথি শিবগঞ্জ থানা থেকে পাঠানো হয় দুদকের বগুড়া সমন্বিত কার্যালয়ে।