বরিশালে চিকিৎসক ও মেডিকেলের ছাত্র করোনায় আক্রান্ত

ছবি: রয়টার্স
ছবি: রয়টার্স

বরিশালে গতকাল শুক্রবার নতুন করে করোনায় আক্রান্ত ছয়জনের মধ্যে একজন চিকিৎসক ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের একজন ছাত্র রয়েছেন। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বাকির হোসেন ওই দুজনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বরিশাল জেলায় গতকাল শুক্রবার পর্যন্ত ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা করোনায় আক্রান্ত হওয়ায় বরিশালের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারাও উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, গতকাল আক্রান্ত ওই চিকিৎসকের স্ত্রীও একজন চিকিৎসক। তিনি গত সোমবার করোনায় আক্রান্ত হন। তাঁরা বরিশালের আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। এই চিকিৎসক দম্পতিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল পর্যন্ত বরিশাল বিভাগে এ নিয়ে দুজন চিকিৎসক, দুজন নার্স ও দুজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

আগৈলঝাড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বখতিয়ার আল মামুন জানান, ১৩ এপ্রিল নমুনা পরীক্ষার প্রতিবেদনে ওই নারী চিকিৎসকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। এরপর তাঁর স্বামী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। গতকাল তাঁর পরীক্ষার ফলাফলও পজিটিভ এসেছে। তাঁরা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন।

গতকাল আক্রান্ত ছয়জনের মধ্যে বরিশাল শের-ই–বাংলা মেডিকেল কলেজের একজন ছাত্র আক্রান্ত হওয়ার বিষয়ে ওই হাসপাতালের পরিচালক বাকির হোসেন বলেন, ওই ছাত্রের ভ্রমণের ইতিহাস রয়েছে। তিনি দুদিন আগে কুমিল্লা থেকে বরিশালে এসেছেন।