রাজশাহীতে আইসোলেশন ইউনিটে তরুণের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজশাহীর সংক্রমণ ব্যাধি (আইডি) হাসপাতালে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন এক তরুণের (১৯) মৃত্যু হয়েছে। তিনি হামে আক্রান্ত ছিলেন বলে তাঁর স্বজনেরা জানিয়েছেন। ওই তরুণের বাড়ি নাটোরের নলডাঙ্গা উপজেলায়। আজ শনিবার সকাল সাতটার দিকে তিনি মারা যান।

ওই তরুণের বাবা জানান, তাঁর ছেলে কয়েক দিন আগে হামে আক্রান্ত হয়েছিলেন। এরপর তাঁকে এক গ্রাম্য চিকিৎসক ইনজেকশন দেন। তারপর তাঁর ছেলে আরও অসুস্থ হয়ে পড়েন। এরপর তাঁকে নাটোর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় তাঁকে ওই হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গিলে চিকিৎসক তাঁকে করোনা রোগীদের জন্য নির্ধারিত রাজশাহীর সংক্রমণ ব্যাধি হাসপাতালের আইসোলেশন ইউনিটে পাঠিয়ে দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তাঁর ছেলে মারা যায়।

আজ সকাল সাড়ে ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে নিয়মিত সংবাদ সম্মেলনে করোনা চিকিৎসক দলের আহ্বায়ক ও মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক আজিজুল হক বলেন, নাটোরের ওই রোগীর করোনার কোনো লক্ষণ ছিল না। তাঁর চার দিন ধরে জ্বর ছিল। তিনি অচেতন হয়ে গিয়েছিলেন। তাঁর ত্বকে র‌্যাশ ছিল। সেই অনুযায়ী তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। সকাল সাতটার দিকে তিনি মারা যান। যেহেতু তাঁকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছিল, সে জন্য তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেলের ল্যাবে পাঠানো হবে। পরীক্ষার পর তাঁর কী হয়েছিল, তা নিশ্চিতভাবে বলা যাবে।