খুলনা মেডিকেলের এক চিকিৎসক করোনায় আক্রান্ত

খুলনা মেডিকেল কলেজ। ফাইল ছবি
খুলনা মেডিকেল কলেজ। ফাইল ছবি

খুলনা মেডিকেল কলেজের এক চিকিৎসকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। আজ শনিবার সন্ধ্যায় ওই তথ্য নিশ্চিত করেছেন কলেজের উপাধ্যক্ষ মেহেদী নেওয়াজ।

ওই চিকিৎসক কয়েক দিন ধরে সামান্য গলাব্যাথা ও জ্বরে ভুগছিলেন। সন্দেহ থেকেই তাঁর নমুনা পরীক্ষা করা হয়।
জানা গেছে, আজ খুলনা মেডিকেল কলেজের পিসিআর পরীক্ষাগারে ৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শুধু ওই চিকিৎসকেরই করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
কলেজের উপাধ্যক্ষ মেহেদী নেওয়াজ প্রথম আলোকে বলেন, ওই চিকিৎসক থাকতেন কলেজের চিকিৎসকদের গেস্টহাউসে। তাঁর পাশের কক্ষের এক চিকিৎসক কয়েক দিন আগে ঢাকা থেকে খুলনায় এসেছেন। ধারণা করা হচ্ছে সেখান থেকেই তাঁর করোনা হতে পারে। তিনি বলেন, আগামীকাল রোববার ওই গেস্টহাউসের সবারই নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। তা ছাড়া অধ্যক্ষের কার্যালয়, উপাধ্যক্ষের কার্যালয়, টিচার্স লাউঞ্জ, গেস্টহাউসসহ তাঁর যাওয়ার সম্ভাব্য স্থানগুলো লকডাউন করার পরিকল্পনা করা হচ্ছে।
ওই কলেজের অধ্যক্ষ আবদুল আহাদ বলেন, ওই চিকিৎসকের শরীরে তেমন কোনো লক্ষণ নেই। তবে সামান্য গলাব্যাথা হওয়ায় অনেকটা কৌতুহল থেকেই তিনি নমুনা পরীক্ষা করান। আশঙ্কা করা হচ্ছে, কলেজের আরও অনেকের শরীরে ওই ভাইরাসের উপস্থিতি পাওয়া যেতে পারে। এ কারণে হাসপাতাল ও কলেজের সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।