করোনায় আক্রান্ত সন্দেহে ফেলে যাওয়া দুজনকে উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার সাভারে পৃথক স্থান থেকে এক বৃদ্ধা ও বৃদ্ধকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলা প্রশাসন গতকাল শনিবার রাতে জয়নাবাড়ি ও পৌর এলাকার মাঝিপাড়া থেকে তাঁদের উদ্ধার করে। স্বজনেরা তাঁদের করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এসব স্থানে রেখে গেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে তাঁরা করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা নিশ্চিত করতে পারেনি প্রশাসন।

ভার উপজেলার ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমুল হুদা বলেন, গতকাল সকাল থেকে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের জয়নাবাড়ি এলাকায় ৬৫ বছরের এক বৃদ্ধা বসে ছিলেন। করোনায় আক্রান্ত সন্দেহে এলাকার লোকজন ওই দিন রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজুর রহমানকে বিষয়টি জানান। খবর পেয়ে ইউএনও সাভারের সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজকে রাতেই জয়নাবাড়ি পাঠান। পরে তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তাঁর বাড়ি লক্ষ্মীপুরের রায়পুরা বলে জানা গেলেও তিনি স্বজনদের বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি। এ ছাড়া গতকাল গভীর রাতে সাভার পৌর এলাকার মাঝিপাড়া থেকে ৬০ বছরের এক বৃদ্ধকে উদ্ধার করা হয়েছে। তিনি রাস্তায় পড়ে পেটব্যথায় কাতরাচ্ছিলেন। প্রাথমিকভাবে তাঁর কাছ থেকেও বিস্তারিত কিছু জানা যায়নি।

ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমুল হুদা আরও বলেন, উদ্ধারের পর তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। তাঁরা করোনায় আক্রান্ত কি না, তা নিশ্চিত হওয়া যায়নি। তাঁদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে।

এ বিষয়ে ইউএনও পারভেজুর রহমান বলেন, ধারণা করা হচ্ছে, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে স্বজনেরা তাঁদের ফেলে রেখে গেছেন। তবে তাঁদের স্বজনদের পাওয়া গেলে প্রকৃত ঘটনা জানা যাবে। আপাতত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁদের চিকিৎসাসহ সব ধরনের সহায়তা করা হবে।