চাঁদপুরে হৃদ্রোগ, জ্বর, শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় হৃদ্‌রোগ, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধ মারা গেছেন। গতকাল শনিবার বিকেলে উপজেলায় নিজের গ্রামের বাড়িতে তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তাঁর পরিবারের সদস্য ও স্বজনদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ওই গ্রামের একাধিক বাসিন্দা বলেন, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে হৃদ্‌রোগসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। গতকাল সকাল থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তাঁর তীব্র জ্বর ও শ্বাসকষ্ট দেখা দেয়। বিকেলে তিনি মারা যান। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যেতে পারেন ধারণা করে স্থানীয় লোকজন মতলব দক্ষিণ থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষকে জানান।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার আইচ বলেন, এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে ওই এলাকায় পুলিশ পাঠানো হয়। পরে সীমিত লোকের উপস্থিতিতে অত্যন্ত সতর্কতার সঙ্গে নিয়ম মেনে মৃত ব্যক্তিকে দাফনের ব্যবস্থা করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা গোলাম কাউসার প্রথম আলোকে বলেন, মারা যাওয়া ওই ব্যক্তি আগে থেকেই হৃদ্‌রোগে ভুগছিলেন। এরপরও জ্বর ও শ্বাসকষ্ট থাকায় তাঁর নমুনা সংগ্রহ করে গতকাল রাতেই ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। তিনি আরও বলেন, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কি না, তা নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। তবে ওই ব্যক্তির বাড়ির লোক ও স্বজনদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।


গোলাম কাউসার জানান, গ্রামটি আগে থেকেই লকডাউন করা ছিল।