নাটোরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভ্যানচালকের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে নাটোরের বাগাতিপাড়া উপজেলার নওশেরা আরাজিমারিয় গ্রামে সুকুমার মণ্ডল (৩১) নামের এক ভ্যানচালক মারা গেছেন। গতকাল রোববার গভীর রাতে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়। করোনাভাইরাসের সংক্রমণ ছিল কি না, তা জানার জন্য স্বাস্থ্য বিভাগ তাঁর নমুনা সংগ্রহ করেছে। সুকুমার একই গ্রামের বিনয় চন্দ্র মণ্ডলের ছেলে।

বিনয় চন্দ্র মণ্ডল জানান, তাঁর ছেলে বেশ কিছু দিন ধরে হালকা জ্বর ও মৃদু শ্বাসকষ্টে ভুগছিলেন। বাড়িতে ওষুধ খেয়ে স্বাভাবিক কাজকর্ম করতেন। গতকাল রাতে তাঁর অসুস্থতা বেড়ে যায়। অবশেষে দিবাগত রাত তিনটার দিকে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রতন কুমার সাহা জানান, সরকারি স্বাস্থ্যবিধি মেনে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগীর জন্য যা যা করণীয়, তাঁরা তা–ই করবেন। হাসপাতালের চিকিৎসক দলকে মৃতদেহ থেকে নমুনা সংগ্রহের জন্য পাঠানো হয়েছিল। তারা নমুনা সংগ্রহ শেষে রাজশাহীতে পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। একই সঙ্গে ওই পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। নমুনার ফলাফল জানার পর পরবর্তী করণীয় ঠিক করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রিয়াংকা দেবী পাল জানান, যেহেতু জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু হয়েছে, তাই সুকুমারের শেষকৃত্য করা হবে সরকারের নির্দেশনা অনুযায়ী। মৃত ব্যক্তির পরিবারসহ আশপাশের বাড়ি লকডাউন থাকবে।