মৌলভীবাজারে জ্বর-জন্ডিসে তরুণের মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

মৌলভীবাজারের জুড়ীতে গতকাল রোববার রাতে জ্বর–জন্ডিসে আক্রান্ত হয়ে এক তরুণের (১৯) মৃত্যু হয়েছে। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা জানতে আজ সোমবার দুপুরে তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। ওই তরুণের বাড়ি যে চা-বাগানে, সেখানে ১৭টি পরিবারকে লকডাউন করা হয়েছে।

এলাকাবাসী, উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ওই তরুণ কুলাউড়া উপজেলায় মুরগির খামারে চাকরি করতেন। তাঁর মা-বাবা চা-বাগানের শ্রমিক। বেশ কিছু দিন ধরে তিনি জন্ডিসে ভুগছিলেন। ১২-১৩ দিন আগে জ্বরে আক্রান্ত হয়ে তিনি বাড়ি ফেরেন। গতকাল রাত সোয়া ১২টার দিকে তিনি মারা যান। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা প্রিয়জ্যোতি ঘোষের নেতৃত্বে চিকিৎসকদের একটি দল আজ দুপুর ১২টার দিকে ওই তরুণের বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করেন।

প্রিয়জ্যোতি ঘোষ বলেন, ওই তরুণ জ্বর ও জন্ডিসে আক্রান্ত ছিলেন। তাঁর নমুনা সংগ্রহ করে মৌলভীবাজারের সিভিল সার্জন কার্যালয় থেকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হবে।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অসীম চন্দ্র বণিক বলেন, তরুণের মৃত্যুর পর তাঁর পরিবারসহ আশপাশের ১৭টি পরিবারকে লকডাউন করে রাখা হয়েছে। তাদের সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়া হবে।