ইজিবাইকে ৯ বস্তা চাল ফেলে পালালেন যুবক

নেত্রকোনার পূর্বধলায় ৯ বস্তা চাল জব্দ করা হয়েছে। আজ সোমবার বিকেলে ধলামূলগাঁও ইউনিয়নের দেবকান্দা এলাকায় একটি ইজিবাইক থেকে স্থানীয় লোকজন চালের বস্তাগুলো জব্দ করেন। এ সময় ইজিবাইকে থাকা এক যুবক সটকে পড়েন।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, বিকেল পাঁচটায় জামধলা বাজার থেকে একটি ইজিবাইকে করে ওই এলাকার চুরেরভিটা গ্রামের আবুল কাসেম (২৮) নামের এক যুবক ৯ বস্তা চাল নিয়ে ফিরছিলেন। ইজিবাইকটি দেবকান্দা এলাকায় এলে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। এ সময় কয়েকজন ইজিবাইকটি থামানোর চেষ্টা করেন। একপর্যায়ে আবুল কাসেম বস্তাগুলো রেখে দৌড়ে পালিয়ে যান। পরে থানা–পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ বস্তাগুলো জব্দ করে ধলামূলগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল কুদ্দুছের হেফাজতে রাখে।

এ ব্যাপারে পূর্বধলা থানার ভারপ্রাপ্ত র্কমকর্তা (ওসি) তৌহিদুর রহমান বলেন, ৯টি বস্তা বাজারের সাধারণ বস্তা। এখানে ৩৮০ থেকে ৪০০ কেজি চাল হতে পারে। এগুলো কোথাও থেকে পাচার হতে পারে। এ ব্যাপারে দুই ডিলারকে জিজ্ঞাসাবাদ চলছে। আবুল কাসেমকে পুলিশ খুঁজছে।
পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে কুলসুম জানান, পুলিশ ৯ বস্তা চাল জব্দ করলেও ওই এলাকার দুজন ডিলারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল উত্তোলন ও বিতরণের হিসাব ঠিক আছে। আজ ধলামূলগাঁও ইউনিয়নের দত্তকুনিয়ার ডিলার কার্ডধারীর কাছে ১০ টাকা দরে চাল বিক্রি করেছেন। এমনও হতে পারে, কার্ডধারীরা চাল উত্তোলন করে আবুল কাসেমের কাছে বিক্রি করতে পারেন। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।