কটিয়াদীতে ১১ জনের করোনা শনাক্ত, সবাই স্বাস্থ্যকর্মী

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় ১১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্ত ১১ জনের সবাই স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত। ১০ জনের কর্মস্থল কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বাকি একজন করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত।

উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সূত্রে জানা গেছে, আক্রান্ত ১১ জনের মধ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সবাই সরকারি স্বাস্থ্যকর্মী। এর মধ্যে আটজন চিকিৎসক, একজন উপসহকারী কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা (স্যাকমো), একজন ব্রাদার ও একজন অফিস সহকারী রয়েছে। ১১ জনের মধ্যে আজ সোমবার ৯ জন এবং আগে আরও ২ জন শনাক্ত হন।

কমিটি সূত্রে আরও জানা গেছে, কটিয়াদী থেকে মোট ১৮ জনের নমুনা পাঠানো হয়। প্রথম সংক্রমণ শনাক্ত হয় গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল)। প্রথম আক্রান্ত ব্যক্তি জেলার করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত একজন ব্রাদার। তাঁর বাড়ি কটিয়াদীতে। হাসপাতালটি লকডাউন (অবরুদ্ধ) হওয়ার পর তিনি গ্রামের বাড়িতে চলে এসেছিলেন। শনিবার দ্বিতীয় সংক্রমণ ধরা পড়ে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক। এরপর সোমবার ৯ জন শনাক্ত হলেন।

মুঠোফোনে যোগাযোগ করা হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তানভির হাসান জানান, পরবর্তী করণীয় নির্ধারণ করতে আলোচনা চলছে।