নড়াইলে করোনা আক্রান্ত প্রথম রোগী এখন সুস্থ

করোনাভাইরাসে আক্রান্ত নড়াইল জেলার প্রথম ও একমাত্র রোগী এখন সুস্থ। স্থানীয় স্বাস্থ্য বিভাগ আজ মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শরীফ সাহাবুর রহমান বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পরপর দুই দফায় তাঁর নমুনা পরীক্ষার পর তাঁর সুস্থতার তথ্য জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত ওই তরুণের বয়স ২৫ বছর। তাঁর হালকা শ্বাসকষ্ট থাকলেও জ্বর-সর্দি ছিল না। এ অবস্থায় ৭ এপ্রিল সকালে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। খুলনা মেডিকেল কলেজের ল্যাবে ১৩ এপ্রিল তাঁর নমুনা পরীক্ষার পর জানা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। তিনি নারায়ণগঞ্জের একটি কোম্পানিতে চাকরি করতেন। সেখান থেকে শ্বাসকষ্ট নিয়ে ৬ এপ্রিল রাতে বাড়িতে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আজ সকালে প্রথম আলোকে বলেন, ১৮ ও ১৯ এপ্রিল পরপর দুই দিন তাঁর নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়। দুই দিনের নমুনাতেই তাঁর করোনা নেগেটিভ এসেছে। তাঁর বাড়ির সদস্যদের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। এক সপ্তাহ পর আবারও তাঁর ও তাঁর পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হবে।

শরীফ সাহাবুর রহমান বলেন, ‘ওই তরুণকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হয়েছে। প্রয়োজনীয় ওষুধ দিয়েছি। সাহস ও উৎসাহ দিয়েছি। উপজেলা প্রশাসন থেকে প্রয়োজনীয় খাদ্যসহায়তা দেওয়া হয়েছে। প্রতিনিয়ত খোঁজখবর নিয়েছেন স্থানীয় সাংসদ ও ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, পুলিশ সদস্য ও স্বেচ্ছাসেবীরা। তাঁর বাড়ির আশপাশের এলাকায় লকডাউন করা হয়েছিল। আজ থেকে তা তুলে নেওয়া হয়েছে। তবে তাঁর পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।’