সাতক্ষীরায় জ্বর-শ্বাসকষ্টে দুজনের মৃত্যু, বাড়ি লকডাউন

সাতক্ষীরায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার ভোরে তালা উপজেলায় এক নৈশপ্রহরী (৫২) এবং আশাশুনি উপজেলায় এক কলেজশিক্ষকের (৪৮) মৃত্যু হয়। তাঁরা করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে। দুজনের বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

মারা যাওয়া দুজনসহ ওই দুই পরিবারের আটজনের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফনের ব্যবস্থা করা হয়।

সাতক্ষীরার সিভিল সার্জন হুসাইন শওকত এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, মৃত নৈশপ্রহরীসহ তাঁর পরিবারের তিনজনের এবং কলেজশিক্ষকসহ তাঁর পরিবারের পাঁচজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। দুজনই ৪–৫ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। কিন্তু বাড়িতেই ছিলেন।

আশাশুনি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা বলেন, স্বাস্থ্যকর্মীদের নির্দেশনা ও ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে জানাজা শেষে কলেজশিক্ষকের মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তাঁর বাড়ি বর্তমানে লকডাউন ঘোষণা করা হয়েছে।

তালার ইউএনও ইকবাল হোসেন বলেন, আপাতত ওই নৈশপ্রহরীর বাড়ির সবাইকে হোম কোয়ারেন্টিনে রেখে এক ধরনের অঘোষিত লকডাউন করা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের পরামর্শে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।