ইউপি সদস্যের বাড়ি থেকে খয়রাতি চাল জব্দ

শেরপুরের ঝিনাইগাতীতে এক নারী ইউপি সদস্যের বাড়ি থেকে ২৫ কেজি খয়রাতি (জিআর) চাল ও ২৭টি খালি বস্তা জব্দ করা হয়েছে। এ ঘটনায় ইউপি সদস্য মিনারা বেগমকে (৩৫) আটক করেছে পুলিশ।

মিনারা উপজেলার মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য।

উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে, দুস্থ ও অসহায় মানুষের মধ্যে বিতরণের জন্য গত রোববার ঝিনাইগাতীর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদের অনুকূলে আড়াই মেট্রিক টন খয়রাতি (জিআর) চাল বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দ করা চাল থেকে মালিঝিকান্দা ইউপির চেয়ারম্যান নুরুল ইসলাম সংরক্ষিত নারী সদস্য মিনারা বেগমকে বিতরণের জন্য ১৬৫ কেজি চাল প্রদান করেন। কিন্তু এসব চাল বিতরণ না করে তিনি (মিনারা) তাঁর বাতিয়াগাঁও গ্রামের বাড়িতে রেখে দেন। বিষয়টি জানতে পেরে আজ দুপুরে স্থানীয় এলাকাবাসী মিনারা বেগমের বাড়িতে গিয়ে বিক্ষোভ করেন ও চাল প্রদানের দাবি জানান।

সংবাদ পেয়ে ইউএনও রুবেল মাহমুদ ঝিনাইগাতী থানার পুলিশ নিয়ে মিনারা বেগমের বাড়িতে যান। এ সময় সেখান থেকে ৫ প্যাকেটে ২৫ কেজি চাল ও ২৭টি খালি বস্তা জব্দ করা হয়। পুলিশ মিনারাকে আটক করে।

ইউএনও রুবেল মাহমুদ বিকেলে প্রথম আলোকে বলেন, এ ঘটনায় মিনারা বেগমের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে ঝিনাইগাতী থানায় মামলার প্রস্তুতি চলছে।

অভিযোগ অস্বীকার করে মিনারা বেগম সাংবাদিকদের বলেন, তিনি কিছু চাল বিতরণ করেছেন। আর বাকি চাল তালিকা তৈরি করে বিতরণের জন্য রেখেছিলেন। প্রতিপক্ষের লোকজন তাঁকে সামাজিকভাবে হেয় ও তাঁর সুনাম ক্ষুণ্ন করার জন্য তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন।