মেহেরপুরে প্রথম একজনের করোনা শনাক্ত, বাড়ি লকডাউন

মেহেরপুরে প্রথমবারের মতো মুজিবনগর উপজেলায় একজনে শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে করোনা পরীক্ষায় ওই ব্যক্তির আক্রান্তের বিষয়টি শনাক্ত হয়। আজ বুধবার সকালে মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উসমান গনি এ তথ্য নিশ্চিত করেছেন।

একটি বেসরকারি সংস্থায় কর্মরত ওই ব্যক্তি চার মাস আগে সাতক্ষীরা থেকে বদলি হয়ে মুজিবনগর কর্মক্ষেত্রে যোগদান করে সপরিবারে বসবাস শুরু করে। তার শরীরে করোনার কয়েকটি উপসর্গ দেখা দিলে গতকাল মঙ্গলবার তিনি নিজে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রক্তের নমুনা জমা দেন। করোনা শনাক্তের পর ওই ব্যক্তির ভাড়া বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

মুজিবনগরের ইউএনও উসমান গনি প্রথম আলোকে বলেন, ওই ব্যক্তি অতি সম্প্রতি ঢাকা বা নারায়ণগঞ্জ যাতায়াত করেননি বলে জানিয়েছেন। তাঁর এক মাসের চলাচল সম্পর্কে একটি প্রতিবেদন তৈরি করার কাজ করছে স্বাস্থ্যবিভাগ। আজ মঙ্গলবার সকালে পুলিশ পাঠিয়ে তাঁর বাড়িটি লকডাউন করা হয়েছে। অতি সম্প্রতি তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা তৈরি করে বাড়িতে কোয়ারন্টিনে রাখা হবে।

মেহরপুরের সিভিল সার্জন নাসির উদ্দীন বলেন, আক্রান্ত ব্যাক্তি নিজেই করোনা সন্দেহে নমুনা জমা দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এক সপ্তাহে তিনি কার কার সংসম্পর্শে এসেছেন তা চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।