বাগমারায় জ্বর, শ্বাসকষ্টে কৃষকের মৃত্যু, নমুনা সংগ্রহ

রাজশাহী
রাজশাহী

রাজশাহীর বাগমারায় সর্দি, জ্বর, ডায়েরিয়া ও শ্বাসকষ্ট নিয়ে এক কৃষকের (৫২) মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে নিজ বাড়িতে তিনি মারা যান। খবর পেয়ে মৃত ব্যক্তির করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। পরিবারের সদস্যদের কোয়ারন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার আউচপাড়া ইউনিয়নের একটি গ্রামের ওই ব্যক্তি কিছুদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে বাড়িতে ফিরে অসুস্থ হয়ে পড়েন। তিনি সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বাড়িতে বসেই তিনি চিকিৎসা গ্রহণ করছিলেন। এক দিন আগ থেকে ডায়েরিয়াতে আক্রান্ত হন। এতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এ অবস্থায় আজ সকাল সাড়ে নয়টায় তিনি নিজ বাড়িতে মারা যান।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়ায় পরিবার ও স্থানীয় লোকজন মুঠোফোনে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দল তাঁর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে রাজশাহীর ল্যাবে পাঠায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ প্রথম আলোকে বলেন, লোকটি কিছুদিন আগে চাঁপাইনবাবগঞ্জে গিয়েছিলেন। সেখান থেকে ফিরে অসুস্থ হয়ে পড়েন। তিনি প্রায় ১০-১২ দিন ধরে অসুস্থ ছিলেন। করোনার উপসর্গ থাকার কারণে নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রাব্বানী মুঠোফোনে প্রথম আলোকে বলেন, লোকটির করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়ায় তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে তিনি ধূমপায়ী হওয়াতে দীর্ঘদিন ধরে কাশিতে ভুগছিলেন। পরিবারের সদস্যদের দেওয়া তথ্যমতে, তিনি ডায়রিয়াতে মারা গেছেন। এরপরেও বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। তাঁর পরিবারের সদস্যদের লাশ দাফনের সঙ্গে যুক্ত থাকার পরামর্শ দেওয়া এবং নমুনা পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে খোঁজখবর নিয়েছে। ওই বাড়ির লোকজনকে আপাতত বাড়িতে অবস্থানের বিষয়টি নিশ্চিত করা হবে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছুই নেই।