জয়পুরহাটে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত: র্যাব

জয়পুরহাটে বন্দুকযুদ্ধে এক ব্যক্তির নিহত হওয়ার কথা বলছে র‌্যাব। তাদের ভাষ্য, ঘটনার সময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার হয়েছে।

জয়পুরহাট সদর উপজেলার উত্তর শেখপুর তোকা শ্মশানঘাট এলাকায় মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে। বুধবার দুপুর একটায় সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে এসব তথ্য জানানো হয়েছে।

নিহত ব্যক্তির নাম মো. একরামুল হোসেন ওরফে আরিফ (৩২)। তিনি পাঁচবিবি উপজেলার উত্তর গোপালপুর গ্রামের আ. আজিজ মণ্ডলের ছেলে। একরামুল জয়পুরহাট জেলার একজন শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন এবং তাঁর নামে জয়পুরহাট সদর ও পাঁচবিবি থানায় মাদক, অস্ত্র, পুলিশের ওপর আক্রমণের ঘটনায় ১৭/১৮টি মামলা রয়েছে বলে র‌্যাবের ভাষ্য।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক তিনটার সময় ওই এলাকায় মাদকদ্রব্য উদ্ধারের বিশেষ অভিযানে বের হন। এ সময় অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়েন। ১০-১৫ মিনিট গুলি বিনিময়ের পর মাদক ব্যবসায়ীরা পিছু হটে। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় ঘটনাস্থল তল্লাশি চালায় র‌্যাব।

তল্লাশিকালে ঘটনাস্থলে অজ্ঞাতনামা এক অস্ত্রধারী মাদক ব্যবসায়ীকে আহত অবস্থায় পড়ে দেখেন র‌্যাব সদস্যরা। সেখান থেকে তাঁকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষনা করেন।

বন্দুকযুদ্ধে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন জানিয়ে র‌্যাব বলছে, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ানশুটারগান, ছয়টি তাজা গুলি, দুটি গুলির খোসা, একটি ম্যাগজিন, ৫৫০ বোতল ফেনসিডিল, ৪৭৫টি ইয়াবা বড়ি, একটি মুঠোফোন ও মুঠোফোনের একটি সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ এসব তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন।