রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পুলিশ সদস্যরা ওষুধ পাবেন

পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ
পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ

করোনাভাইরাস থেকে মুক্ত থাকার জন্য নিজেদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পুলিশ সদস্যদের ভিটামিন সি, ডি ও জিংক ট্যাবলেট দেওয়া হবে। পুলিশ সদর দপ্তর থেকে বিনা মূল্যে বিতরণ করা এই ট্যাবলেট পাবেন পুলিশের সব সদস্য। পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ আজ বুধবার সারা দেশে পুলিশের পদস্থ কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের এ কথা বলেন। আইজিপি রমজান মাসে ফুটপাতে ইফতার তৈরি ও বিক্রি করা এবং ইফতার বিতরণের নামে জনসমাগম না করার বিষয়টি নিশ্চিত করতে নির্দেশ দেন।

আজ বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে আইজিপির এই ভিডিও কনফারেন্সে সব রেঞ্জ, মেট্রোপলিটন, বিশেষায়িত ইউনিট ও জেলা পুলিশের কর্মকর্তারা যুক্ত ছিলেন। ভিডিও কনফারেন্সের ব্যাপারে জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, দায়িত্ব পালনে পুলিশ সদস্যদের আরও আন্তরিক হওয়ার কথা বলেন আইজিপি।

আইজিপি বলেন, বর্তমান পরিস্থিতিতে রমজানে কঠোরভাবে বাজার নিয়ন্ত্রণ করতে হবে, যেন কোনো কারণে পণ্যের মূল্য না বাড়ে। পণ্যের কালোবাজারি রোধ এবং খাদ্যে ভেজাল দেওয়া বন্ধ করতে হবে। এ জন্য প্রয়োজনে মোবাইল কোর্ট বসানোর উদ্যোগ নিতে নির্দেশ দেন আইজিপি। তিনি বলেন, ত্রাণ বিতরণে কোনো ধরনের অনিয়ম বরদাশত করা হবে না।

হাওরে ধান কাটার শ্রমিক পাঠানোর জন্য বিভিন্ন ইউনিটের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, হাওরে হয়তো আরও শ্রমিক পাঠানোর প্রয়োজন হতে পারে। রমজানে কোনোভাবেই যেন ফুটপাতে ইফতার তৈরি ও বিক্রি না হয় সে ব্যাপারে তৎপর থাকতে বলেন তিনি।

আইজিপি বলেন, এ পরিস্থিতিতে দায়িত্ব পালনকালে পুলিশ সদস্যদের নিজেদের সুরক্ষিত রেখে দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন, পুলিশ সদস্যদের সুরক্ষা সামগ্রী দেওয়ার ক্ষেত্রে কোনো ধরনের শৈথিল্য দেখানো যাবে না। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে অনেক প্রান্তিক মানুষ কর্মহীন হয়ে পড়তে পারে। অনেকে অপরাধে জড়িয়ে পড়তে পারে। চুরি, ডাকাতি, ছিনতাই বাড়তে পারে। এ ধরনের অপরাধ দমনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।