পঞ্চগড়ে নারায়ণগঞ্জ ফেরত তরুণ করোনায় আক্রান্ত

পঞ্চগড়ের বোদা উপজেলায় ১৯ বছর বয়সী এক তরুণের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।গতকাল বৃহস্পতিবার রাতে পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

১১ এপ্রিল ওই তরুণ নারায়ণগঞ্জ থেকে বোদায় তাঁর গ্রামের বাড়িতে ফিরেন। করোনা শনাক্ত হওয়ার পর ওই তরুণের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করেছে বোদা উপজেলা প্রশাসন।

এ নিয়ে পঞ্চগড় জেলায় তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলো। তাদের মধ্যে তেঁতুলিয়া উপজেলার দুজন নারী আর বোদা উপজেলার একজন পুরুষ।স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, ওই তরুণ নারায়ণগঞ্জে একটি কারখানার শ্রমিক হিসেবে কাজ করতেন। ১১ এপ্রিল তিনি বাড়িতে ফেরেন। এ ছাড়া ঢাকা থেকে তাঁর আরেক ভাই সম্প্রতি বাড়িতে আসেন। বাড়িতে ফেরার পর থেকে তাঁরা হোম কোয়ারেন্টিনে ছিলেন। ওই তরুণের কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোলেমান আলী বলেন, ওই তরুণের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। লকডাউন অবস্থায় এসব পবিরারের খাবার বা অন্য কিছুর সমস্যা হলে উপজেলা প্রশাসন থেকে সহায়তা দেওয়া হবে।

এর আগে ১৭ এপ্রিল তেঁতুলিয়া উপজেলায় ঢাকা ফেরত ৪২ বছর বয়সী এক নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এটি ছিল পঞ্চগড়ে করোনাভাইরাস শনাক্তের প্রথম ঘটনা। পরের দিন সকাল ১০ থেকে পঞ্চগড় জেলাকে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ৩০ মার্চ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসের পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শুরু পর পঞ্চগড় জেলা থেকে মোট ২৪৩টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়।এর মধ্যে তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।