সীতাকুণ্ডে কিশোর গ্যাংয়ের হাতে দুই তরুণ খুন

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌর সদরের ৫নম্বর ওয়ার্ডের দক্ষিণ মহাদেব ভুঁইয়ারপাড়া এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের হাতে মো. শাহীন (২৫) ও জাহিদ হোসেন (২৫) নামে দুই তরুণ খুন হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে জাহিদ ও আজ শুক্রবার ভোরে শাহীন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় পুলিশ বাহার হোসেন (২২) নামে এক তরুণকে আটক করেছে। তিনি ভুঁইয়ারপাড়ার আইনাল হুদার ছেলে।

শাহীন ভুইয়াপাড়া মো. সুজনের ছেলে ও জাহিদ পৌর সদরের ৭ নম্বর ওয়ার্ডের পূর্ব আমিরাবাদের আব্বাস উদ্দিনের ছেলে।

কাউন্সিলর শফিউল আলম চৌধুরী মুরাদ প্রথম আলোকে বলেন, তিনি জানতে পেরেছেন, সিগারেট খাওয়াকে কেন্দ্র করে জনৈক জামালের পরিবারের সঙ্গে শাহীনের কথা-কাটাকাটি হয়। এ সময় প্রতিপক্ষের লোকজন শাহীন ও তার বন্ধু জাহিদকে কুপিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করান। পরে চিকিৎসাধীন অবস্থায় দুই বন্ধু মারা যায়।

স্থানীয় সূত্র জানায়, গত বুধবার সন্ধ্যায় কিশোর গ্যাংয়ের কয়েকজন সদস্য রেললাইনের ধারে বসে আড্ডা দিচ্ছিল। এদের বয়স ১৬ থেকে ২২ বছরের মধ্যে। এ সময় তাদের কেউ কেউ মুঠোফোনে গেম খেলছিল। আবার কেউ সিগারেট খাচ্ছিল। এ সময় তাদের একজনের সিগারেটের ধুয়া ইরফান (১৬) নামে এক কিশোরের মুখে ঢুকে যাওয়ায় সে প্রতিবাদ করে। তাদের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে স্থানীয় এক বড়ভাই গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনার বিচার করে দেবে বলে তাদের সান্ত্বনা দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা বলেন, গত বুধবারের ঘটনাটি মীমাংসার জন্য স্থানীয় একজনের কাছে যাচ্ছিল কিশোর গ্যাংয়ের দুই পক্ষের লোকজন। ইরফানের পক্ষে যাচ্ছিল শাহীন ও জাহিদ। পথে দুই পক্ষ পুনরায় মুখোমুখি হয়। এতে শাহীন ও জাহিদকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। ওসি জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাহার হোসেন নামে এক তরুনকে আটক করে থানায় নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদে জড়িত থাকার প্রমান পাওয়া গেলে হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোা হবে। নিহত দুই তরুনের লাশ চমেক হাসপাতালের মর্গে রয়েছে বলে জানান তিনি।