সীতাকুণ্ডে জ্বরে মারা যাওয়া শিশুর শরীরে করোনা মেলেনি

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারিতে জ্বরে মারা যাওয়া তিন বছরের শিশু নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ মেলেনি। আজ শুক্রবার সকালে প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ।

এর আগে গত বৃহস্পতিবার সকালে জ্বরে আক্রান্ত হয়ে ওই ছেলে শিশুটি মারা যায়। পরে করোনায় আক্রান্ত কি না নিশ্চিত হওয়ার জন্য নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। নমুনা পরীক্ষার জন্য ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসিয়াস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ প্রথম আলোকে বলেন, বিআইটিআইডি হাসপাতাল থেকে তিনি জেনেছেন জ্বরে মারা যাওয়া শিশু করোনায় আক্রান্ত ছিল না। তিনি ধারণা করছেন, সময়মতো চিকিৎসা না করানোর কারণে ওই শিশু জ্বরে আক্রান্ত হয়ে মারা যেতে পারে।

ভাটিয়ারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন বলেন, ওই শিশুর পরিবার তাকে জানিয়েছিলেন, গত বুধবার থেকে শিশুর শরীরে জ্বর দেখা দেয়। পরে স্থানীয় পল্লি চিকিৎসক কাছ থেকে ওষুধ কিনে খাওয়ান। গত বৃহস্পতিবার সকালে ওই শিশু মারা যায়। নমুনা সংগ্রহের পর প্রশাসনের অনুমতি সাপেক্ষে লাশ দাফন করা হয়।